দলবলসহ ভুয়া ম্যাজিস্ট্রেট ধরা

আপডেট: 02:53:27 16/06/2018



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার হরেকৃষ্ণপুর বাজারে শুক্রবার বিকেলে ‘ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে’ এক ভুয়া ম্যাজিস্ট্রেট ও তার দলবলকে আটক করেছে পুলিশ।
আটক প্রতারকরা হলেন, কামাল উদ্দিন (৩৫), সেলিম রেজা টুকু (৪৮), নাজমুল হাসান (৩০) ও খাইরুল ইসলাম (৩৫)। তাদের বাড়ি মাগুরা সদর উপজেলার বিভিন্ন গ্রামে।   
হরেকৃষ্ণপুর বাজারের মিষ্টি ব্যবসায়ী কামরুল হাসান জানান, বিকেলে দোকানের অদূরে নিজ বাড়িতে তিনি  মিষ্টি তৈরি করছিলেন। এ সময় একটি মাইক্রোবাস নিয়ে ছয় সদস্যের একটি দল তার বাড়িতে হঠাৎ উপস্থিত হয়। তারা নিজেদেরকে ভ্র্যামমাণ আদালতের ম্যাজিস্ট্রেট পরিচয় দেন। এ সময় ওই চক্রের সদস্যরা নিম্নমানের ভেজাল মিষ্টি তৈরির অভিযোগ এনে তাকে দুই লাখ টাকা জরিমানা করেন। এত টাকা দেওয়ার সামর্থ নেই বললে তারা ৪০ হাজার টাকা দাবি করেন। তাতেও অপারগতা প্রকাশ করলে জরিমানার অংক কমিয়ে দশ হাজার টাকা ধার্য করা হয়। তিনি এ টাকা দিতে রাজি হন। ম্যাজিস্ট্রেটদের বারবার টাকা কমানো ও অন্যান্য কাজ দেখে প্রতিবেশীদের সন্দেহ হয়।  এ সময়  প্রতিবেশীদের একজন  মহম্মদপুর থানায় ফোন করেন। খবর পেয়ে পুলিশ আসার সঙ্গে সঙ্গে প্রতারক চক্রের দুই সদস্য দৌড়ে পালিয়ে যান।
এ সময় ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়া  মাগুরা সদরের রাজিবেরপাড়া গ্রামের ধলা মিয়ার ছেলে কামাল উদ্দিন (৩৭), তার সহযোগী মাগুরা শহরের পুলিশ লাইন দক্ষিণপাড়ার আব্দুল মালেক বিশ্বাসের ছেলে সেলিম রেজা টুকু (৪৮), সদরের কালুপাড়া গ্রামের কুদ্দুস মোল্যার ছেলে নাজমুল হাসান (৩০) এবং মাইক্রোবাস চালক খাইরুল ইসলামকে (৩৫) পুলিশ আটক করে।   
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িত আরো দুইজনকে আটকের চেষ্টা চলছে। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

আরও পড়ুন