মাগুরা ফুটবলে স্বাগতিকরা ফাইনালে

আপডেট: 07:46:47 16/01/2018



img

মাগুরা প্রতিনিধি : মাগুরা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলের ফাইনালে উঠেছে স্বাগতিকরা।
মঙ্গলবার বিকেলে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে মাগুরা ১-০ গোলে নড়াইল জেলাকে পরাজিত করে।
আগামী ২০ জানুয়ারি একই মাঠে দলটি ফাইনালে ঝিনাইদহ জেলা দলের বিপক্ষে খেলবে।
আক্রমণ-পাল্টা আক্রমণে ভরা শ্বাসরুদ্ধকর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটির প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। প্রথমার্ধে মাগুরা জেলা দল গোলের সহজ দুটো সুযোগ নষ্ট করে। গোলকিপারকে একা পেয়েও স্ট্রাইকার গোলবারের ওপর দিয়ে বল পাঠিয়ে দেন। এছাড়া মাগুরার বিদেশি খেলোয়াড় পেট্রির জোরালো একটি শট গোলবারে লেগে ফিরে আসে।
দ্বিতীয়ার্ধে মাগুরা জেলা দলের খেলোয়াড়েরা গোল করতে মরিয়া হয়ে ওঠেন। এসময় তারা একের পর এক আক্রমণ চালালেও ফিনিশারের অভাবে একাধিক সহজ সুযোগ নষ্ট হয়। এ অর্ধের ২৪ মিনিটে মাগুরা দলের সাকিবের পাস থেকে পেট্রি গোল করে দলকে এগিয়ে নেন।
নড়াইল দলও দ্বিতীয়ার্ধ কাউন্টার অ্যাটাক থেকে গোলের একাধিক সুযোগ সৃষ্টি করে। বিশেষ করে তারা এক গোলে পিছিয়ে পড়ে শেষ সময়ে এসে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। কিন্তু, তাদের সব প্রচেষ্টা ব্যর্থ হলে খেলা ১-০ ব্যবধানে শেষ হয়।
মাগুরার ফাইনালে ওঠার এই ম্যাচে পেট্্ির সেরা খেলোয়াড় নির্বাচিত হন। জেলা প্রশাসক আতিকুর রহমান ও পুলিশ সুপার মুনিবুর রহমান খেলা শেষে তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন।
এদিকে, জেলা প্রশাসক গোল্ডকাপকে কেন্দ্র করে ফুটপ্রেমীদের মধ্যে যে উৎসাহের সৃষ্টি হয়েছে মঙ্গলবারের সেমিফাইনালেও সে ধারাবাহিকতা লক্ষ্য করা গেছে। খেলা চলাকালে পশ্চিম পাশের দুটি গ্যালারি ও উত্তর পাশের অফিস ভবন এবং ভিআইপি গ্যালারি ছিল কানায়-কানায় পূর্ণ। দর্শকরা ঢোল ও ভুভুজেলা বাজিয়ে চিৎকার করে সর্বক্ষণ প্রিয় দলগুলোকে সমর্থন জানিয়েছেন।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ইনডেক্স গ্রুপের সহযোগিতায় জেলা প্রশাসন এ টুর্নামেন্টের আয়োজন করেছে।