বামদের প্রার্থী জোনায়েদ সাকি

আপডেট: 03:34:44 16/01/2018



img

সালমান তারেক শাকিল : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনে বাম-গণতান্ত্রিক ও প্রগতিশীল দলগুলোর পক্ষ থেকে ঐক্যবদ্ধভাবে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিকে। সোমবার (১৫ জানুয়ারি) রাতে কয়েকটি বাম দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বৈঠকে উপস্থিত বাম দলগুলোর একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।  তারা জানিয়েছেন, আগামী বুধবার (১৭ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হবে।
সোমবার সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ে বৈঠক শুরু হয়ে রাত নয়টায় শেষ হয়। বৈঠকে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়ক আবুল হাসান রুবেল। তিনি জানান, জোনায়েদ সাকিকে একক প্রার্থী হিসেবে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিপিবি-বাসদ এ সিদ্ধান্তে একমত পোষণ করেছে। আগামী দিনে অন্যান্য নির্বাচনেও একক প্রার্থী দেওয়ার চেষ্টা করা হবে।  
সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘ডিএনসিসি নির্বাচনে আমরা একক প্রার্থী দেবো। আমরা প্রেস কনফারেন্স করে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবো। বাম শক্তিগুলো একক প্রার্থী দেবে। এই সকল দলের প্রার্থী হিসেবে জোনায়েদ সাকি নির্বাচনে লড়াই করবে।’
তিনি আরো বলেন, ‘আমাদের নির্বাচন সাকি করবেন। বৃহত্তর ঐক্যের স্বার্থে জোনায়েদ সাকিকে প্রার্থী করেছি।’
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন