পুলিশের জন্য আনা হলো ২০টি ঘোড়া

আপডেট: 06:28:31 20/09/2018



img

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পুলিশের জন্য আমদানি করা ২০টি রাইডিং (প্রশিক্ষণপ্রাপ্ত) ভারতীয় ঘোড়ার একটি চালান বুধবার রাতে ভারতের পেট্রাপোল বন্দর থেকে একটি ভারতীয় হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।
বৃহস্পতিবার সকালে ঘোড়ার চালানটি ঢাকার সাভারের উদ্দেশে রওয়ানা দিয়েছে বেনাপোল বন্দর থেকে। পুলিশের প্রশিক্ষণ কাজে এগুলো ব্যবহার করা হবে। ঘোড়াগুলো দেখতে বেনাপোল বন্দরের সামনে লোকজন ভিড় জমায়।
বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা আবছার উদ্দিন জানান, এ ঘোড়াগুলো বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার আমদানি করেছে। আর ভারতের ‘প্রিতম সিং ঠান্ডু অ্যান্ড সন্স’ নামের একটি রফতানিকারক প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো বাংলাদেশে রফতানি করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য এক লাখ ৭৯ হাজার ২০০ মার্কিন ডলার; যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি ৫০ লাখ আট হাজার টাকা। সরকারের রাজস্ব দেওয়া হয়েছে ১৫ লাখ ৪২ হাজার টাকা। সেই হিসেবে প্রতিটি ঘোড়ার দাম পড়েছে আট লাখ ২৮ হাজার টাকা করে। বেনাপোল কাস্টম হাউসের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঘোড়াগুলো সাভার ডেইরি ফার্মের উদ্দেশে নিয়ে গেছেন রফতানিকারকের প্রতিনিধি।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, পুলিশের বিশেষ প্রশিক্ষণের জন্য উন্নত জাতের প্রশিক্ষণপ্রাপ্ত এ রাইডিং ঘোড়াগুলো ঢাকায় বাংলাদেশ পুলিশ সদর দপ্তরে নেওয়া হচ্ছে।

আরও পড়ুন