চৌগাছা ঋষিপাড়ায় পশুহাট চলতে বাধা নেই

আপডেট: 02:15:21 16/10/2017



img

চৌগাছা (যশোর ) প্রতিনিধি : চৌগাছা শহরের ঋষিপাড়ায় রবি ও বুধবারে পশুহাট বসতে বাধা না দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি নাঈমা হায়দারের বেঞ্চ এ নির্দেশ দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চৌগাছা পৌরসভা গত ঈদুল আজহার আগে থেকে চৌগাছা মহেশপুর সড়কের টেঙ্গুরপুর ঋষিপাড়ায় রবি ও বুধবারে পশুহাট বসায়। কয়েক সপ্তাহ এ হাট চলার পর যশোর জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত হাটটি 'অবৈধ' বলে উচ্ছেদ করে দেন।
পরে পৌর কর্তৃপক্ষ চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে বেশ কয়েক সপ্তাহ পশুহাট বসায়। এখানেও উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাট না বসাতে নির্দেশ দেন। গত কয়েকদিন ধরে চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার নার্গিস পারভীন স্কুল মাঠের পশুহাটে পশু কেনাবেচা না করার জন্য মাইকিং করে সংশ্লিষ্টদের সর্তক করছেনন।
এরই পরিপ্রেক্ষিতে হাটের ইজারাদার আনোয়ারুল ইকবল (ডবলু দেওয়ান) হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন ( পিটিশন নম্বর ১৩৮৫০/২০১৭)। রোববার শুনানি শেষে বিচারপতি নাঈমা হায়দারের বেঞ্চ হাট বসাতে বাধা না দিতে যশোর জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেট ও চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রতি আদেশ জারি করেন।
চৌগাছা পৌরসভার মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল সুবর্ণভূমিকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ]আগামী বুধবার থেকে পশুহাট বসবে।'
রিট পিটিশনকারী আনোয়ারুল ইকবলের পক্ষে মামলাটি পরিচালনা করেন ব্যারিস্টার শামীম আহমেদ মেহেদী।

আরও পড়ুন