নড়াইলের পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে যশোরে

আপডেট: 06:59:58 20/10/2018



img

নড়াইল প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নড়াইলে অনার্স চতুর্থ বর্ষে (বিশেষ) পরীক্ষার কেন্দ্র নড়াইল সরকারি মহিলা কলেজে থাকছে না। তা হয়ে যশোর সরকারি মহিলা কলেজে যাচ্ছে। এর ফলে বিপাকে পড়েছেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ও লোহাগড়া সরকারি কলেজের পরীক্ষার্থীরা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর অনার্স চতুর্থ বর্ষের (বিশেষ) পরীক্ষা শুরু হবে। নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় মোট ১৫৯ জন পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ১২৩ জন এবং লোহাগড়া সরকারি আদর্শ কলেজের ৩৬ জন। প্রতি বছর নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হলেও এ বছর নড়াইলের অনার্স চতুর্থ বর্ষের (বিশেষ) পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে যশোরে। যশোরের এই কেন্দ্র লোহাগড়া সরকারি কলেজ থেকে ৫০ কিলোমিটার এবং নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে ৩৫ কিলোমিটার দূরে।
নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ডালিয়া পারভীন জানান, প্রতিবছর নড়াইল জেলার পরীক্ষার্থীদের নড়াইল সরকারি মহিলা কলেজে কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করে যশোরে নেওয়া হয়েছে। এতে তারা শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। আগের মতো এবছরও নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা নেওয়ার দাবি করেন এই শিক্ষার্থী।
একই কলেজের আরেক শিক্ষার্থী ফয়সাল জানান, নড়াইল থেকে যশোর যেতে প্রায় দুই ঘণ্টা সময় লাগে। যশোর গিয়ে পরীক্ষা দিতে হলে তাদের অনেক সমস্যা হবে। নড়াইলের যে কোনো কলেজে পরীক্ষা নেওয়ার দাবি জানান তিনি।
সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম জানান, আগামী ২৮ অক্টোবর থেকে এ পরীক্ষা শুরু হতে যাচ্ছে। চেষ্টা করা হবে নিজ জেলা সদরে পরীক্ষা কেন্দ্র ফিরিয়ে আনার।

আরও পড়ুন