বেনাপোলে ৪১ নারী-পুরুষ-শিশু আটক

আপডেট: 03:24:06 16/11/2018



img

স্টাফ রিপোর্টার : যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ও দৌলতপুর সীমান্তে পৃথক অভিযানে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
শুক্রবার সকালে এদের আটক করা হয়। এর মধ্যে ২৩ পুরুষ, দশ নারী এবং আটটি শিশু রয়েছে। আটকদের বাড়ি যশোর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকায়।
২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকা থেকে এসব নারী, পুরুষ ও শিশুদের আটক করেন। পুটখালি থেকে আটক করা হয় নয় নারী, ছয় শিশু ও ১৮ পুরুষকে। আর দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয় এক নারী, এক শিশু ও ছয় পুরুষকে।
তিনি আরো জানান, আটককৃত কয়েক বাংলাদেশি নাগরিক ভারতে বসবাসকারী তাদের নিকটাত্মীয়দের সঙ্গে দেখা-সাক্ষাৎ করার জন্য দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে গিয়েছিলেন। অন্যরা এর আগে বিভিন্ন সময়ে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে পড়ে একা বা সপরিবারে অবৈধভাবে ভারতে গিয়েছিল বলে বিজিবি জানতে পেরেছে। তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টকর্মী এবং নির্মাণশ্রমিক হিসেবে কাজ করতেন।
আটক ব্যক্তিদের অবৈধভাবে প্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা লে. কর্নেল ইমরান।

আরও পড়ুন