মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়ায় মামলা

আপডেট: 09:47:02 10/12/2017



img
img

কুষ্টিয়া প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকীর মানহানির অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়ার আদালতে মামলা হয়েছে।
রোববার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসিন আরাফাত তুষার বাদী হয়ে কুষ্টিয়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সদর আমলী) আদালতে মামলাটি করেন। মামলায় মাহমুদুর রহমানকে একমাত্র আসামি করা হয়েছে।
আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৮ জানুয়ারির মধ্যে মাহমুদুর রহমানকে সশরীরে আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন।
মামলায় অভিযোগ করা হয়, ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের একটি কলোনি হিসেবে আখ্যায়িত করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দিয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী হাসানুল আসকার হাসু বলেন, ‘আদালত বাদীপক্ষের বক্তব্য শোনার পর দণ্ডবিধির ৫০১/৫০২/৫০৫ ধারায় মামলাটি গ্রহণ করেন এবং মাহমুদুর রহমানকে আগামী ২৮ জানুয়ারির মধ্যে আদালতে সশরীরে হাজিরের আদেশ দিয়েছেন।’
এর আগে একই অভিযোগে দেশের দুই জেলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা হয়।

আরও পড়ুন