গণহত্যার প্রতিবাদে শ্রমিক জোটের সভা

আপডেট: 02:59:25 21/09/2017



img

স্টাফ রিপোর্টার : মিয়ানমারে গণহত্যা, ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে জাতীয় শ্রমিক জোট জেলা শাখা আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের মণিহার চত্বরে মানববন্ধন ও পথসভা করে।
অনুষ্ঠানে বক্তারা রাখাইনে মানবতাবিরোধী কার্যকলাপের তীব্র নিন্দা জানান। একই সঙ্গে তারা বাংলাদেশে আশ্রয় নেওয়া রাখো রোহিঙ্গাকে অবিলম্বে নিজ দেশে পুনর্বাসনে মিয়ানমারের প্রতি আহ্বান জানান।
তারা বলেন, বাংলাদেশ মানবতার খাতিরে বিপন্ন মানুষদের আশ্রয় দিয়েছে। কিন্তু দরিদ্র দেশটির পক্ষে এই ভার দীর্ঘদিন বহন করা সম্ভব না। তাই জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে অবিলম্বে কূটনৈতিক তৎপরতা চালিয়ে রোহিঙ্গাদের স্বভূমিতে পুনর্বাসন করতে হবে।
পথসভায় সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক জোট যশোর জেলার সমন্বয়ক ও বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় নেতা ও জেএসডির জেলা সাধারণ সম্পাদক সৈয়দ বিপ্লব আজাদ, তহীদ মনি, যশোর জেলা মটর ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের নেতা ইউপি মেম্বার ফারুক হোসেন, আলমগীর গাজী, শ্রমিকনেতা মশিয়ার রহমান, বিএডিসি’র শ্রমিকনেতা আব্দুস সাত্তার, কিসমত আলী, শেখ আবু সাইদ প্রমুখ।
সভায় জাতীয় শ্রমিক জোটের পক্ষ থেকে রোহিঙ্গা শরণার্থীদের জন্য কিছু ত্রাণসামগ্রী যশোর জেলা প্রশাসকের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়।

আরও পড়ুন