পাইকগাছায় এবার দেড়শ’ মণ্ডপে দুর্গাপূজা

আপডেট: 04:59:12 18/09/2018



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছা উপজেলায় এ বছর ১৪৮টি মণ্ডপে শারদীয়া দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে আয়োজনের জন্য মণ্ডপগুলোতে ব্যাপক প্রস্তুতি শুরু হয়েছে। প্রতিমার কারিগররা দিন-রাত কাজ করছেন। অনেক মণ্ডপে প্রতিমা তৈরির মাটির কাজ প্রায় শেষ হয়েছে। কোথাও কোথাও শুরু হয়েছে রঙয়ের কাজও। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার উপজেলার একটি পৌরসভা ও দশটি ইউনিয়নে ১৪৮টি মন্দির ও মণ্ডপে প্রতিমা তৈরির কাজ চলছে। এর মধ্যে পৌর এলাকায় সাতটি, হরিঢালী ইউনিয়নে ২০টি, কপিলমুণিতে ১৯টি, লতায় ১৩টি, দেলুটিতে ১৩টি, সোলাদানায় দশটি, লস্করে ১৭টি, গদাইপুরে পাঁচটি, রাড়ুলীতে ২০টি, চাঁদখালীতে ১২টি ও গড়াইখালী ইউনিয়নে ১২টি পূজা মণ্ডপে পূজার প্রস্তুতি চলছে।
১৪ অক্টোবর পঞ্চমীর মধ্যদিয়ে দুর্গাদেবীর বোধন অনুষ্ঠানের মধ্যদিয়ে পূজা শুরু হবে। ১৯ অক্টোবর শুক্রবার বিজয়া দশমী পূজার মধ্য দিয়ে শারদীয়া দুর্গাপূজা শেষ হবে।
পাইকগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণকুমার সাধু জানান, পূজা মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকদের সঙ্গে সর্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে। তাছাড়া সব মন্দিরের সভাপতি ও সম্পাদক নিয়ে মতবিনিময় সভার প্রস্তুতি চলছে। শারদোৎসব সুশৃংখল ও আনন্দঘন পরিবেশে উদযাপনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন