সাগরদাঁড়ি সড়কে কালভার্ট ভেঙে পড়েছে

আপডেট: 07:27:57 17/10/2017



img

কেশবপুর (যশোর) প্রতিনিধি : মঙ্গলবার ভোরে বালিবোঝাই ট্রাকের ভারে কেশবপুরের সাগরদাঁড়ী সড়কের মাইকেল গেট-সংলগ্ন কালভার্টটি ভেঙে পড়েছে। ফলে এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া থেকে বালি বোঝাই করে একটি ট্রাক কেশবপুর শহরের সাগরদাঁড়ী-পাটকেলঘাটা সড়ক দিয়ে সাতক্ষীরা যাচ্ছিলো। কালভার্টটির ওপর দিয়ে ট্রাকটি যাওয়ার সময় সেটি ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় ট্রাকটির চালক সলেমান আহত হন।
কালভার্টটি ভেঙে পড়ায় সাগরদাঁড়ী-হাসানপুর এলাকার হাজার হাজার মানুষের কেশবপুর শহরে যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে। বিপাকে পড়েছেন শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকুরীজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
স্থানীয় লোকজনের ভাষ্য, সাগরদাঁড়ী সড়কের প্রবেশমুখের ওই কালভার্টটি সংস্কারের অভাবে নাজুক অবস্থায় ছিল। তা সত্ত্বেও এর ওপর দিয়ে ভারি যানবাহন চলাচল করতো।
এবিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী মুনছুর আলী জানান, নির্বাহী প্রকৌশলী মনজুরুল আলম সিদ্দিকী ও যশোর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ শফিউল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এই সড়কের বন্যা প্লাবিত অংশ সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। তার মধ্যেই এই দুর্ঘটনাটি ঘটলো। দ্রুত বালি খোয়া দিয়ে খাল ভরাট করে জনচলাচলের ব্যবস্থা করা হবে।
কালভার্টটিও শিগগির নির্মাণ করার উদ্যোগ নেওয়া হবে বলে জানান প্রকৌশলী মুনছুর।

আরও পড়ুন