‘ফতোয়াবাজ’ ইমাম দুই সহযোগীসহ রিমান্ডে

আপডেট: 07:18:12 13/12/2017



img

কুষ্টিয়া প্রতিনিধি : ‘নারীরা বাইরে কাজ করতে যাবে না’- মসজিদের মাইকে এমন ‘ফতোয়া’ জারি করার অভিযোগে কুষ্টিয়ায় গ্রেফতার মসজিদের ইমামসহ তিনজনকে এক দিন করে পুলিশ হেফাজতে (রিমান্ড) দিয়েছে আদালত।
আজ বুধবার শুনানি শেষে বিকেল সাড়ে তিনটার দিকে কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান তাদের একদিন করে পুলিশ হেফাজতে রায় দেন। এর আগে কারাগার থেকে আদালতে হাজির করে তিন আসামিকে হেফাজতে দেওয়ার আবেদন করে কুমারখালী থানা পুলিশ।
মঙ্গলবার বিকেলে কুমারখালী উপজেলার কল্যাণপুর জামে মসজিদের ইমাম আবু মুসা, মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমানকে গ্রেফতার করে পুলিশ
স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে পুলিশ বলছে, মসজিদের ইমাম মাইকে ফতোয়া জারি করেছেন। তিনি বলেছেন, ‘মাঠের ফসল তছরুফ হচ্ছে। আর এর সাথে যুক্ত গ্রামের বেশ কিছু নারী। তাই ফসলি জমিতে নারীদের প্রবেশ নিষেধ।’ ফতোয়ার মাধ্যমে বিশেষ করে মাইকে নারীদের শস্য ক্ষেতে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।
কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, মাইকে ফতোয়া জারির পর থেকে এলাকায় জনসাধারণ ক্ষোভ প্রকাশ করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার বিকেলে ওই ইমাম ও এ কাজে প্রভাব খাটানো মসজিদের সভাপতি, সাধারণ সম্পাদককে গ্রেফতার করে।

আরও পড়ুন