বাঘারপাড়ায় প্রতিমা ভাঙচুরের অভিযোগ

আপডেট: 01:35:51 17/10/2018



img

স্টাফ রিপোর্টার : সোমবার গভীররাতে যশোরের বাঘারপাড়ায় প্রতিমা ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে। উপজেলার জামদিয়া ইউনিয়নের জয়রামপুর গ্রামের পঞ্চনা বটতলা পূজামণ্ডপে এই ঘটনা ঘটে।
ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ একই উপজেলার জয়রামপুর গ্রামের শাহিন মোল্যা (৪০) ও মোশারেফ হোসেন (৪৫) নামে দুইজনকে আটক করেছে। মঙ্গলবার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পূজা উদযাপন পরিষদের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পঞ্চনা বটতলা পূজামণ্ডপের সভাপতি কার্তিক সিংহ বলেন, ‘সোমবার রাতের কোনো এক সময় কে বা কারা মণ্ডপে ঢুকে দুর্গা প্রতিমার দুটি হাত ও হাতে থাকা তীর ভেঙে ফেলে, অসুরের মাথা মুচড়ে অন্যদিকে ঘুরিয়ে দেয়, গণেশের শূড় ক্ষতিগ্রস্ত এবং মুকুট ও হাতের গদা ফেলে দেয়। আজ মঙ্গলবার প্রতিমার ভাঙাচোরা অংশ মেরামত করা হয়েছে।’
এ বিষয়ে বাঘারপাড়া থানার ওসি জসিমউদ্দিন বলেন, ‘এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। তারা যদি ঘটনার সঙ্গে জড়িত না থাকে তাদেরকে ছেড়ে দেওয়া হবে। তবে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করা হবে।’
প্রতিমা ভাঙচুরের সংবাদ পেয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীমকুমার কুণ্ডসহ জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতা ও যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানি শেখ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন