মণিরামপুরে ওয়ার্কার্স পার্টি নেতার মেয়ের ঝুলন্ত লাশ

আপডেট: 03:22:59 22/10/2017



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে হাবিবা সুলতানা দোলা (১৭) নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। রোববার সকালে নিজ শোয়ার ঘর থেকে স্বজনরা তার লাশ উদ্ধার করেন। ওই ঘরের ফ্যানের সঙ্গে ওড়না জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে দোলা।
আত্মহত্যাকারী দোলা ওয়ার্কার্স পার্টি মণিরামপুর উপজেলা কমিটির সেক্রেটারি ও কপোতাক্ষ বাঁচাও আন্দোলনের স্থানীয় সংগঠক হাফিজুর রহমান দুলুর মেয়ে। তাদের বাড়ি উপজেলার রাজগঞ্জ এলাকার রামনাথপুর গ্রামে। সে রাজগঞ্জ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিল।
দোলা বাবা-মার সঙ্গে রাজগঞ্জ বাজারের চারতলা ভবনের একটি ভাড়া বাড়িতে নিচ তলায় থাকতো। কী কারণে সে আত্মহত্যা করেছে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ ও স্বজনরা।
স্থানীয় সূত্রে জানা যায়, রাতে পরিবারের লোকজনের সঙ্গে খাবার খেয়ে নিজ ঘরে ঘুমাতে যায় দোলা। সকাল ৬টার দিকে তার প্রাইভেট পড়তে যাওয়ার কথা ছিল। সকালে দোলার মা মাদরাসাশিক্ষক নাজমিন নাহার জলি মেয়ের নাম ধরে অনেকবার ডাকাডাকি করেন। মেয়ের কোনো সাড়া না পেয়ে তিনি ঘরের জানালা দিয়ে ভেতরে তাকিয়ে মেয়েকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখেন। পরে দরজা ভেঙে দোলার লাশ নামিয়ে আনেন স্বজনরা। এই ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
মণিরামপুর থানার সেকেন্ড অফিসার এসআই তোবারক আলী ঘটনাস্থল থেকে বলেন, 'নিছক আত্মহত্যা হওয়ায় লাশ মর্গে নেওয়া হচ্ছে না।'
ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও জেলা কমিটির সভাপতি ইকবাল কবির জাহিদ তার দলের নেতা দুলুর মেয়ের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। সুবর্ণভূমিকে জাহিদ বলেন, 'বিকেলে অনুষ্ঠেয় জানাজায় যোগ দিতে রওনা হচ্ছেন তিনি।'

আরও পড়ুন