পাকিস্তানকে সহজে হারালো ভারত

আপডেট: 01:43:41 20/09/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : প্রথম ম্যাচে ‘পুচকে’ হংকং বেশ নাকানি-চুবানি খাইয়েছিল ভারতকে। সে ম্যাচে কোনো অঘটন না ঘটলেও অতি কষ্টে জয় তুলে নিয়েছিল ধোনি-রোহিতরা। একদিনের ব্যবধানে সে তারাই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মোকাবিলায় নেমে একেবারেই অন্যরূপে আবির্ভূত হয়। প্রথমে পাকিস্তানকে স্বল্প রানে বেঁধে ফেলে, পরে সহজেই ৮ উইকেটে জয় তুলে নেয়।
দুই চির বৈরী দেশের এই লড়াইয়ে উত্তেজনা ছড়াবে, এমনটা যারা আশা করেছিল, তাদের হতাশ হতে হয়েছে। একেবারেই একপেশে ম্যাচে সহজেই জয় তুলে নেয় ভারত।
বুধবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের করা ১৬২ রানের জবাবে ভারত দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।
লক্ষ্য ছোট, তাই ভারতীয় ব্যাটসম্যানরা ছিলেন একেবারেই নির্ভার। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান শুরু থেকেই পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। উদ্বোধনীতে তারা ৮৬ রানের জুটি গড়ে দলকে সহজ জয়ের পথ দেখান। রোহিত ৩৯ বলে ৫২ এবং ধাওয়ান ৫৪ বলে ৪৬ রান করে সাজঘরে ফিরে গেলেও জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।
এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়েছিল পাকিস্তান। দলের ঝুলিতে তিন রান যোগ হতেই দুই ওপেনারের উইকেট হারিয়ে বসে তারা। সে ধারাবাহিকতা ছিল পুরো ইনিংসেই।
ইনিংসের দুই রানের মাথায় প্রথমে ইমাম উল হক (২) উইকেট হারিয়ে বসেন। আরেক ওপেনার ফখর জামানও (০) দ্রুত সাজঘরে ফিরে যান। তবে বাবর আজম ৪৭ ও শোয়েব মালিক ৪৩ রান করে কিছুটা দৃঢ়তা দেখালেও দলের ইনিংস বেশি দূর নিয়ে যেতে পারেনি তারা।
কেদার যাদব ও ভুবনেশ্বর কুমার তিনটি করে উইকেট নিয়েই মূলত পাকিস্তানের ব্যাটিংয়ে ধস নামান। বুমরাহ পান দুটি উইকেট।
অবশ্য এর আগে দুই দলই একটি করে ম্যাচ জিতে সুপার ফোরে খেলা নিশ্চিত করে। তাই এ ম্যাচটি দুই দলের কাছে ছিল মর্যাদার।
সূত্র : এনটিভি