সদ্যনির্মিত সেতু ঝুঁকিতে, সমাধানের দাবি

আপডেট: 05:32:27 17/09/2018



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় গড়াই নদীর ওপর সদ্য নির্মিত কুষ্টিয়া-হরিপুর শেখ রাসেল সেতু নদী ভাঙনের কবলে চরম ঝুঁকিপূর্ণ এবং রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মাদরাসা, ঘরবাড়ি ও জায়গাজমি নদীগর্ভে বিলীন হওয়ার হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন হয়েছে।
সোমবার বেলা ১১টায় সদর উপজেলার হাটহরিশপুর ইউনিয়ন পরিষদ ও নদীভাঙন প্রতিরোধ সংগ্রাম কমিটির উদ্যোগে গড়াই নদীর বাম তীরে সেতু-সংলগ্ন নদী ভাঙনকবলিত পাড়ে এই মানববন্ধন হয়।
এ কর্মসূচিতে স্থানীয় চেয়ারম্যান শম্পা মাহমুদসহ ইউনিয়নের সর্বস্তরের নারী-পুরুষ, শিক্ষক/শিক্ষার্থীদের অংশগ্রহণ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা সংহতি জানিয়ে বক্তব্য রাখেন। পরে আয়োজকরা সেখানে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্য পড়েন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অসম্পূর্ণ ডিজাইনে এই সেতু নির্মাণ করার ফলেই নদী তার গতিপথ পরিবর্তনের সূচনা করেছে; যার অবশ্যম্ভাবি পরিণতি গোটা জনপদটি চরম আকারে বিলুপ্তির সম্মুখিন হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এর সমাধানে পানি উন্নয়ন বোর্ড বা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ দায় নিতে রাজি না হওয়ায় ঝুঁকির মাত্রা ক্রমশ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। অবিলম্বে চলতি অর্থবছরের মধ্যে প্রকল্প অনুমোদনসহ সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি করেন তারা।

আরও পড়ুন