১৪ আগস্ট ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নির্বাচন

আপডেট: 08:06:48 04/08/2019



img

শহিদুল ইসলাম দইচ : আগামী ১৪ আগস্ট যশোর জেলা ট্রাক-ট্রাক্টর, কাভার্ডভ্যান, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নির্বাচন।
এই নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে যশোর শহরের গাড়িখানা রোডস্থ ইউনিয়নের কার্যালয়, নিউমার্কেট খাজুরাস্ট্যান্ড, চুড়ামনকাঠি, সাতমাইল লেবুতলা, সীমাখালি, রাজারহাট, রুপদিয়া, বসুন্দিয়া, গাইদগাছি,  মণিরামপুর ও কেশবপুর বাজারসহ ইউনিয়নের শাখা অফিসগুলিতে ।
প্রার্থীদের কাছে ভোটারদের বেশ কদর বেড়েছে।  প্রার্থীরা ব্যক্তিগতভাবে ভোটারদের সাথে যোগাযোগ এবং বাড়িবাড়ি যেয়ে ভোট প্রার্থনা করছেন।
তিনটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।  তারা হচ্ছে লাল্টু- বাহাদুর পরিষদ, আলম- ইনতাজ পরিষদ ও জয়নাল-নসু পরিষদ।  ১৭টি পদে মোট ৫১জন প্রার্থী হয়েছেন।  সংগঠনটির ৮ হাজার ১৮৩ জন সদস্যের মধ্যে এবার ৬ হাজার ৩৪০ জন ভোটার।  বাদবাকি ১ হাজার ৮৪৩ জন এবার ভোট দিতে পারবেন না।
তবে এবারে নির্বাচন তিনটি প্যানেলের মধ্যে আলম-ইনতাজ ও লাল্টু- বাহাদুর পরিষদের মধ্যে হাড্ডাহাটি লড়াই হবে বলে মনে করছেন সাধারণ শ্রমিকরা। 
শ্রমিকদের অভিযোগ, আলম-ইনতাজ পরিষদ একাধিকবার ক্ষমতায় থাকা ইউনিয়নের সাধারণ সদস্যদের মূল্যায়ন হয়নি।  সংগঠনের প্রতিদিন ৪০-৫০ হাজার টাকা আয়।  কিন্তু ইউনিয়নের ফান্ডে কোনো টাকা নেই। আবার সদস্যদের মাসিক জমানো টাকা শেষবয়সে এসে না পেয়ে বছরের পর বছর ধরণা দিতে হয়।  অথচ, নেতারা ইউনিয়নের টাকায় নিজেদের বিশাল অট্টালিকা তৈরি করছেন।
সাধারণ সম্পাদক পদে এবার নাজিমউদ্দিন বাহাদুরের জোর সম্ভাবনার কথা বলছেন শ্রমিকরা। 

আরও পড়ুন