যশোর রোডের গাছ না কাটার আহ্বান ওয়ার্কার্স পার্টির

আপডেট: 06:41:45 09/01/2018



img

স্টাফ রিপোর্টার : প্রশস্ত করার জন্য ‘যশোর রোডের’ ধারে থাকা গাছ না কাটার আহ্বান জানিয়েছে ওয়ার্কার্স পার্টি।
আজ মঙ্গলবার পার্টির জেলা সম্পাদকমণ্ডলীর সভায় যশোর রোড প্রশস্ত করতে গাছ কেটে ফেলার সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়।
সভায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ‘ফোর লেন করার জন্য যশোর-বেনাপোল সড়কের ধারে থাকা দুই হাজার ৩১২টি গাছ কেটে ফেলার যুক্তি গ্রহণযোগ্য না। যারা এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য উৎসাহ দেখাচ্ছেন, তাদের বিশেষ মতলব রয়েছে বলে প্রতীয়মান হয়। এই সিদ্ধান্ত পরিবেশবিরোধী শুধু নয়, গণবিরোধীও বটে।’
সভায় অবিলম্বে সিদ্ধান্ত বাতিল করে গাছ রেখে ফোর লেন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
সভা মনে করে, উন্নয়ন অবশ্যই প্রয়োজন। কিন্তু উন্নয়নের নামে পরিবেশ ধ্বংস করা যেতে পারে না। প্রকৃতি ও পরিবেশকে ক্ষতিগ্রস্ত না করে সামঞ্জস্যপূর্ণ উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা এখন সময়ের দাবি।
জেলা সভাপতি ইকবাল কবির জাহিদ সম্পাদকমণ্ডলীর এই সভায় সভাপতিত্ব করেন।
পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অনিল বিশ্বাস, জিল্লুর রহমান ভিটু, অ্যাডভোকেট আবুবক্কর সিদ্দিকী, গাজী আব্দুল হামিদ ছাড়াও উপস্থিত ছিলেন জাকির হোসেন হবি, নাজিম উদ্দিন এবং ইসরারুল হক।
ইউনুস তালুকদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত উচ্চ পর্যায়ের এক সভায় চার লেনে উন্নীত করার জন্য যশোর-বেনাপোল মহাসড়কের দুই পাশের গাছগুলো কেটে ফেলার সিদ্ধান্ত হয়। ‘যশোর রোড’ নামে পরিচিত ঐতিহাসিক এই রাস্তায় ব্রিটিশ আমলে জমিদার কালিচরণ বিপুল সংখ্যক গাছ লাগিয়েছিলেন। যার অল্পকিছু এখনো অবশিষ্ট আছে। পরে বিভিন্ন সময় আরো কিছু গাছ লাগানো হয় রাস্তাটির দুই পাশে।

আরও পড়ুন