যশোর বিমানবন্দর কারাগারে বাড়তি সতর্কতা

আপডেট: 02:03:32 18/03/2017



img

স্টাফ রিপোর্টার : দেশের সব কারাগার ও বিমানবন্দরের মতো যশোর বিমানবন্দর ও কেন্দ্রীয় কারাগারে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করা হয়েছে।
শুক্রবার বেলা ১টার দিকে রাজধানীর আশকোনায় র‌্যাব সদর দপ্তরে আত্মঘাতি বোমা হামলার পর বিকেল ৪টা থেকে এ বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। 
যশোর বিমান বন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান জানিয়েছেন, সতকর্তা হিসেবে পুলিশ, আনসারসহ নিরাপত্তাকর্মীরা টহল দিচ্ছেন। বিমানবন্দরে আগত যাত্রীদের শরীর ও ল্যাগেজ তল্লাশি করার পাশাপাশি বহিরাগতদের কোনও সুনির্দিষ্ট কারণ ছাড়া বিমানবন্দর অভ্যন্তরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। অপরিচিত কাউকে পেলে নিরাপত্তা কর্মীরা জিজ্ঞাসাবাদ করছে।
এদিকে, যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর মো. আবু তালেব বলেন,‘যশোর কেন্দ্রীয় কারাগারে এমনিতেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকে। এরপরও বাড়তি সতর্কতা হিসেবে রক্ষীরা বুলেট প্রুফ জ্যাকেট পড়ে ও মেটাল ডিটেক্টর নিয়ে দায়িত্ব পালন করছেন। এছাড়া কারা এলাকায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।’
তিনি বলেন, ‘কারাগারে আগত দর্শনার্থীদের দেহ কঠোরভাবে তল্লাশি করার পর তাদের প্রবেশে অনুমতি দেওয়া হচ্ছে। শুধু দর্শনার্থী নন, কোনও গেস্টকেও তল্লাশ ছাড়া ভেতরে প্রবেশে অনুমতি দেওয়া হচ্ছে না।’

আরও পড়ুন