যশোরে আরেক ডেঙ্গু রোগীর মৃত্যু

আপডেট: 01:32:40 11/09/2019



img

স্টাফ রিপোর্টার : আজ বুধবার সকালে যশোরে ডেঙ্গু আক্রান্ত আরেক রোগী মারা গেছেন।  তার নাম জাহিদা বেগম (৩৫)।  তিনি যশোরের মণিরামপুর উপজেলার হানুয়ার এলাকার আব্দুল কাদেরের স্ত্রী।
গত ৯ সেপ্টেম্বর তিনি যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হন।
হাসপাতালের আরএমও ডা. আরিফ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 
এ নিয়ে যশোরে মোট ছয়জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেলেন।  যদিও একজন রোগীর নাম লিপিবদ্ধ করেনি জেলা সিভিল সার্জন অফিস।
যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, জাহিদা বেগম গত ৯ সেপ্টেম্বর বেলা ১২টার দিকে হাসপাতালে ভর্তি হন।  তার অবস্থা খুবই ক্রিটিক্যাল ছিল।  ১০ সেপ্টেম্বর তাকে রেফার করা হলেও তিনি যেতে পারেননি।  আজ সকাল ছয়টা ২৫ মিনিটে তিনি মারা যান। 
এদিকে, জাহিদা বেগমসহ যশোরে এ পর্যন্ত মোট ছয়জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছেন।  এরমধ্যে গত জুলাই মাসে একজন, আগস্ট মাসে একজন এবং অপর চারজন সেপ্টেম্বরে।  তবে, গত ৭ সেপ্টেম্বর চৌগাছা উপজেলার বাসিন্দা আব্দুল ওয়াদুদ (৪৫) মারা যান।  তাকে যশোর থেকে ঢাকায় নিয়ে চিকিৎসা দেওয়া হয়।  অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা থেকে বাড়ি নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।  বাড়ি আনা হলে তিনি সেদিন সকালে মারা যান।  সেকারণে জেলা সিভিল সার্জন অফিস তার নাম অন্তর্ভুক্ত করেনি বলে জানানো হয়।
যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় যশোরে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৪৮জন।  ২১ জুলাই থেকে আজ (১১ সেপ্টেম্বর) পর্যন্ত যশোরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৫৭ জন। এরমধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে ১ হাজার ৭৩৩ জন।  জুলাই থেকে আজকের দিন পর্যন্ত মৃতের সংখ্যা ৫।  বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৮৫জন।  এছাড়া অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ক্লিনিকে মোট ১৩৯ জন চিকিৎসাধীন রয়েছে বলে সিভিল সার্জন অফিস জানিয়েছে। 

আরও পড়ুন