মিষ্টির দোকানি অনন্যাকে লাখ টাকা জরিমানা

আপডেট: 02:33:59 18/04/2017



img

স্টাফ রিপোর্টার : ভ্রাম্যমাণ আদালত যশোরে তিনটি মিষ্টির দোকানে অভিযান চালিয়ে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন।
দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, যশোর শহরের ঘোপ কবরস্থান এলাকার অনন্যা ঘোষ ডেয়ারি (এক লাখ টাকা), চৌরাস্তা রেল রোড এলাকার অনন্যা রেস্তোরাঁ (পাঁচ হাজার টাকা) এবং একই এলাকার জলযোগ রেস্তোরাঁ (দশ হাজার টাকা)।
মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন এই দণ্ডাদেশ দেন।
আদালতের পেশকার বদিউজ্জামান সুবর্ণভূমিকে বলেন, 'মুজিব সড়কে প্রেসক্লাবের পাশের প্রখ্যাত মিষ্টির দোকান অনন্যা ঘোষ ডেয়ারির কারখানা শহরের ঘোপ কবর স্থানের পাশে। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরি করা হচ্ছিল। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ নিরাপদ খাদ্য আইন ২০১৩ সালে ৪১ ধারায় এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করেন।'
এছাড়া শহরের রেল রোডে আরেক ঐতিহ্যবাহী মিষ্টির দোকান জলযোগে গিয়ে দেখতে পান অস্বাস্থ্যকর পরিবেশ এবং মিষ্টি প্রতি কেজিতে ১১৫ গ্রাম করে কম দেওয়া হচ্ছে। এসময় আদালত  ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৪৩ ও ৪৬ ধারায় প্রতিষ্ঠানটিকে দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন ম্যাজিস্ট্রেট।
তিনি আরো জানান, শহরের রেল রোড এলাকায় অনন্যা রেস্তোরাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি করা হচ্ছে দেখে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
তিনি জানান, ওইসময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে জেলার স্যানিটারি ইনসপেক্টর শিশিরকান্তি পাল উপস্থিত ছিলেন।