মাগুরা প্রেসক্লাবের সভাপতি বুলু শরীফ আর নেই

আপডেট: 06:37:35 18/03/2017



img

মাগুরা প্রতিনিধি : মাগুরা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক অ্যাডভোকেট শরীফ আমিরুল হাসান বুলু শনিবার দুপুরে ইন্তেকাল করেছেন (ইন্নাইল্লাহে...রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে তিনি দুই কন্যা, এক ছেলে, স্ত্রী এবং অসংখ্য  গুণগ্রাহী রেখে গেছেন।
শনিবার  রাত ৯ টায় মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে জানাজা শেষে শহরের পৌর গোরস্থানে তার মরদেহ দাফন করা হবে।
তার আগে তার মরদেহ রাত ৮ টায় মাগুরা প্রেসক্লাব ও রাত সাড়ে ৮ টায় জেলা আইনজীবি সমিতি ভবনে প্রিয় কর্মস্থলে নিয়ে শেষ বারের মত শ্রদ্ধা জানাবেন তার সহকর্মীরা।
শনিবার দুপুরে তিনি মাগুরা প্রেসক্লাবে নিজ অফিসকক্ষে পেশাগত কাজে ব্যস্ত ছিলেন। দুপুর একটার কিছু আগে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় দ্রুত মাগুরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
বুলু শরীফ সাংবাদিকতার পাশাপাশি আইনপেশার সঙ্গে জড়িত ছিলেন। সাবেক এপিপি বুলু শরীফ সাংবাদিক, আইনজীবীর পাশাপাশি দক্ষ সংগঠক ও কর্মপাগল মানুষ  হিসেবে জেলার বিভিন্ন পেশার মানুষের কাছে অত্যন্ত পরিচিত মানুষ ছিলেন।
তিনি ১৯৭৫ সালে দৈনিক সংবাদ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ বেতার, বাংলাভিশন এবং দৈনিক যুগান্তর পত্রিকায় কর্মরত ছিলেন।
৮০'র দশকে তার সম্পাদনায় প্রকাশিত 'মাগুরা বার্তা' পত্রিকা জেলায় ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছিল।
তার মৃত্যুর সংবাদে মাগুরা জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পুলিশ সুপার মুনিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক শাহেদ হাসান টগর, ভাষাসৈনিক প্রবীণ শিক্ষাবিদ খান জিয়াউল হক, জেলা জাপার সাধারণ সম্পাদক অ্যাড. হাসান সিরাজ সুজা, জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সহকর্মী সাংবাদিক ও আইনজীবীরা শহরের কাউন্সিলপাড়ার বাড়িতে উপস্থিত হয়ে শোক প্রকাশ ও তার শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।
এদিকে, সাংবাদিক বুলু শরীফের মৃত্যুতে তিনদিন শোক পালনের কর্মসূচি ঘোষণা করেছে মাগুরা প্রেসক্লাব ও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মাগুরা জেলা শাখা।

আরও পড়ুন