বাংলাদেশ শান্তির দেশ : মায়া

আপডেট: 07:08:20 11/01/2017



img

মাগুরাশ্রীপুর প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, বাংলাদেশ সব ধর্মের মানুষের বসবাসের জন্য একটি ধর্মনিরপেক্ষ শান্তির দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার বছরের অসাম্প্রদায়িক ঐতিহ্য লালন ও ধারন করেন। তাই আজ বাংলাদেশে বিভিন্ন ধর্মের উৎসব- যেমন দুর্গাপূজা ও বড়দিন আমরা সবাই মিলে-মিশে পালন করে থাকি।
বুধবার বিকেলে শ্রীপুর উপজেলার হাজরাতলা শংকর বেদান্ত মঠ ও মিশন প্রাঙ্গণে অনুষ্ঠিত সনাতন হিন্দুধর্ম সম্মেলনে প্রধান অতিথির বক্ত্যব্যে তিনি একথা বলেন। শ্রীশ্রী স্বামী বিবোধানন্দ সরস্বতী মহারাজের ৬৫তম শুভার্বিভাব স্মরণে এ সম্মেলনের আয়োজন করা হয়।
নৃপেন্দ্রনাথ শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ এমএলএ, বিজেপি’র ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সদস্য অরুণ হালদার, মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহ্হাব, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরার পুলিশ সুপার মুহ. মনিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক পংকজ কুণ্ডু প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘প্রতিবেশী দুই দেশের সম্পর্ক আরো জোরদার ও উন্নত করতে তাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একান্তভাবে কাজ করে যাচ্ছেন। ভিসা পদ্ধতি আরো সহজ করতে ভারত সরকার আগ্রহী।’
বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অরুণ হালদার বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপরে নির্যাতনের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘যখনই জঙ্গীগোষ্ঠী বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের ওপর অত্যাচার করে তখন আমরা আর ঠিক থাকতে পারি না। আমরা এসবের প্রতিবাদ করি।’
তিনি আশা প্রকাশ করেন, সব অপশক্তির বিরুদ্ধে অব্যশই মানবতাবাদ জয়ী হবে।

আরও পড়ুন