বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলি

আপডেট: 02:37:21 17/03/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষেিবিভিন্ন স্থানে আনন্দ র‌্যালি, আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
যশোর : শুক্রবার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শিশু দিবস উপলক্ষে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান। এরপর জেলা প্রশাসকের নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে একটি আনন্দ র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন স্কুল-কলেজ ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এছাড়া দিবসটি উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানা কর্মসূচি পালন করবে প্রশাসন ও বিভিন্ন সংগঠন।
চৌগাছা (যশোর) প্রতিনিধি জানান, জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করে। এছাড়া শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, রচনা লিখন ও কবিতা আবৃত্তি  প্রতিযোগীতাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।
সকালে উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়কে র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নারগিস পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, আকলিমা খাতুন লাকী, পৌরমেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান ও হবিবর রহমান হবি, মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. মুস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শাহাজান কবীর, চৌগাছা থানার ওসি এম মসিউর রহমান প্রমুখ।
এছাড়াও উপজেলার ১৩৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭৬টি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজে জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে চিত্রাঙ্কন ও রচনা লিখন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন