তাদের লাগেজে আরো ৪৩ হাজার ৬০০ ডলার!

আপডেট: 12:48:18 21/04/2017



img
img

স্টাফ রিপোর্টার : বেনাপোলে আটক সেই চার বাংলাদেশি যাত্রীর লাগেজ তল্লাশি করে আরো ৪৩ হাজার ৬০০ মার্কিন ডলার উদ্ধার হয়েছে; বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৫ টাকা টাকা সমমূল্যের।
এর আগে বুধবার সকালে ভারত থেকে বেনাপোলে আসেন ওই চার যাত্রী। গোপন খবরের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা তাদের শরীর তল্লাশি করে ২১ হাজার ৩০০ মার্কিন ডলার ও আট লাখ সাড়ে পাঁচ হাজার ভারতীয় রুপি উদ্ধার করেছিলেন।
শুল্ক গোয়েন্দারা বলছেন, ওই চার ব্যক্তিকে থানায় সোপর্দের আগে সন্দেহের বশবর্তী হয়ে তারা জামাল ও কবির খান নামে দুইজনের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করেন। এর আগেও তাদের ওই ব্যাগ তল্লাশি করা হয়েছিল। তখন ব্যাগ থেকে কিছুই পাওয়া যায়নি। কিন্তু পরে দ্বিতীয় দফা তল্লাশিকালে ব্যাগের মধ্যে বিশেষভাবে লুকিয়ে রাখা এই বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হলো। এর পর নতুন করে সিজার লিস্ট তৈরি করে থানায় সোপর্দ করা হয় ওই চার ব্যক্তিকে।
বৃহস্পতিবার দুপুরে বেনাপোল শুল্ক গোয়েন্দা শাখার সহকারী পরিচালক সাদিক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
এর আগে বুধবার সকালে ভারত ফেরত চার বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর শরীর তল্লাশি করে ২১ হাজার ৩০০ মার্কিন ডলার ও আট লাখ সাড়ে পাঁচ হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়েছিল
বেনাপোল পোর্ট থানার ইনসপেক্টর (তদন্ত) শামীম আহম্মেদ জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মুদ্রা পাচার আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাদের যশোর আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন