ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

আপডেট: 10:15:56 21/04/2017



img

তারেক মাহমুদ, কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের একটি বাড়িতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের ধারণা, বাড়িটি জঙ্গি আস্তানা।
বাড়িটিতে কোনো জঙ্গির সন্ধান পাওয়া না গেলেও সেখান থেকে একটি পিস্তল ও কিছু বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট পাওয়া গেছে বলে জানিয়েছে অভিযানকারীরা। এর আগে শুক্রবার বিকেল ৫টা থেকে বাড়িটি ঘেরাও করে রাখেন আইনশৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।
খবর পেয়ে সন্ধ্যায় ঢাকা থেকে ঝিনাইদহে আসে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের বিস্ফোরক ডিসপোজাল টিম। যার নেতৃত্ব দিচ্ছেন সিটিইউ-এর ঢাকা মহানগর স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন।
ঘটনাস্থলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য ছাড়াও সাংবাদিকদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা যায়। এছাড়া বিকেল থেকে গ্রামের মোড়ে মোড়ে পুলিশের বিশেষ টিম সোয়াট, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর সদস্যরা অবস্থান নেন। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সদস্যদের পুরো এলাকায় দায়িত্ব পালন করতে দেখা যায়।
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাড়িটির মালিক পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ। তিনি পোড়হাটি ধানহাড়িয়া চুয়াডাঙ্গা গ্রামের আব্দুল লতিফের জামাই।
সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, শুক্রবার বিকেল পাঁচটার পর ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামের কয়েকটি বাড়ি ঘিরে রাখেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই এলাকার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ রয়েছে বলে ধারণা করা হয়। পরে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়িটির ভেতর একটি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জামসহ কিছু বিস্ফোরক পাওয়া গেছে।
রাত আটটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল। তবে অভিযান প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন