খুলনা-কলকাতা যাত্রীট্রেন চলাচল শিগগির

আপডেট: 03:39:38 11/01/2017



img
img

নড়াইল প্রতিনিধি : ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, খুলনা-কলকাতা যাত্রীবাহী ট্রেন চলাচল শিগগির শুরু হবে।
বুধবার বেলা ১১টায় নড়াইলের তুলারামপুরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী প্রয়াত শুভ্রা মুখার্জীর মামাবাড়ি পরিদর্শনকালে বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা একথা বলেন।
পরে তিনি নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সীমানা প্রাচীরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারতের পশ্চিমবঙ্গের রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, বেলুড়মঠের সহ-সাধারণ সম্পাদক ও ট্রাস্টি স্বামী বোধসরানন্দজী মহারাজ।
অনুষ্ঠানে রামকৃষ্ণ মঠ ও মিশন ঢাকার অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ, নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও নড়াইল রামকৃষ্ণ আশ্রমের সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি (রেলওয়ে বিভাগ) দীপাঞ্জন রায়, ফার্স্ট সেক্রেটারি অরুণদ্যুতি দাস, নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ প্রমুখ বক্তৃতা করেন।
এ সময় নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
আশ্রমে ভারত সরকারের অর্থায়নে মোট ৭২ লাখ টাকা ব্যয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে শেষে ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা নড়াইল সরকারি ভিক্টোরিয়া কেেলজের ভারত- বাংলাদেশ মৈত্রী মহিলা হোস্টেল পরির্দশন করেন।

আরও পড়ুন