ওরা শিক্ষার্থীদের কাছে পর্নোগ্রাফি বেচতো

আপডেট: 06:22:21 19/03/2019



img

স্টাফ রির্পোটার : পর্নোফিল্ম সংগ্রহ ও শিক্ষার্থীদের কাছে তা সরবরাহের দায়ে যশোরের ছয় যুবককে এক মাস করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক শহরের ইডেন মার্কেটে অভিযান চালিয়ে এই ব্যবস্থা নেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক জানান, তাদের কাছে গোপন খবর ছিল ইডেন মার্কেটে বিভিন্ন দোকানের সামনে কম্পিউটার বসিয়ে মোবাইলের সফটওয়্যার আপলোডের ঘোষণা দিয়ে গোপনে পর্নোগ্রাফির কারবার করা হচ্ছিল। স্কুল-কলেজের শিক্ষার্থীরা এদের নিয়মিত খরিদ্দার। এমন খবরের ভিত্তিতে আজ বিকেলে ইডেন মার্কেটের মূল গেট আটকে তল্লাশি করে অভিযোগের সত্যতা মেলে। এসময় রাব্বি, প্রদীপ, শাকিল, জনি, রিংকু, সুমন এবং সোয়াদ নামে সাতজনকে আটক করা হয়।
‘আটকদের মধ্যে সোয়াদের বয়স আঠারোর নিচে হওয়ায় তাকে শিশু আদালতে পাঠানো হবে। বাকি ছয়জনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০১২ সালের পর্নোগ্রাফি আইনের ৪ ও ৮ ধারায় প্রত্যেককে এক মাসের সশ্রম কারাদণ্ড ও ১৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে,’ বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামসেদুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট কওসার হামিদ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন বলে আদালত সূত্রে জানানো হয়েছে।

আরও পড়ুন